Close

অবৈধ দখলদারের কবলে উত্তরা হোসেন টাওয়ারের কার পার্র্কিং, কর্তৃপক্ষ নীরব

15নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকা উত্তরার হাউজ বিল্ডিং এলাকায় মেইন রোডের পাশ গড়ে উঠেছে ১৫ (পনের) তলা বিশিষ্ট ভবন হোসেন টাওয়ার। ভবনের ২য় তলায় রয়েছে ন্যাশনাল ব্যাংক, নিচ তলায় রয়েছে অটোপার্সের শতাধিক দোকান, ৩য় তলায় মোবাইল ও কম্পিউটার মার্কেট। এছাড়াও অন্যান্য ফ্লোরে কলেজ ও ফ্যাশন টেকনোলজি এন্ড ম্যানেজমেন্টসহ বড় বড় শিল্প প্রতিষ্ঠানের অফিস। প্রতিদিন মার্কেটে আসা ক্রেতা সাধারণ এবং অফিস মালিকরা ভবনের সামনে মেইন রাস্তার পাশে গাড়ি পার্কিং করে রাখার কারণে সেখানে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সম্প্রতি হাউজ বিল্ডিং এলাকায় প্রসাশনের সাথে স্কাউট সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠনের শিক্ষার্থীরা যানজট নিরসনের জন্য লাইন দিয়ে ফুট ওভার ব্রীজের মাধ্যমে জনসাধারনকে রাস্তা পারাপারের কাজ চালিয়ে যাচ্ছে। তা স্বত্ত্বেও প্রতিদিন সেখানে যানজট লেগেই থাকে। হোসেন টাওয়ারের সামনে মেইন রোডের পাশে গাড়ি পার্কিং করে রাখার কারণ জানতে চাইলে ড্রাইভার এবং গাড়ীর মালিকগণ জানান হোসেন টাওয়ার এর গাড়ি পার্কিং এর জায়গাটি এখন দূর্বৃত্যদের দখলে। তাই তারা সেখানে গাড়ি রাখতে পারে না।

সূত্রে জানা যায়, রাজধানীর গাড়ি চোরাকারবারীর কিছু সদস্য চোরা গাড়ির বিভিন্ন পার্স এনে এই মার্কেটের পার্কিং এলাকায় গোপনে বিক্রি করে। গত ২/৩ বৎসর যাবৎ তারা জোর পূর্বক জায়গাটিতে অবৈধ দোকান নির্মাণ করে সেখানে অবৈধ ব্যবসা পরিচালনা করে যাচ্ছে।

সূত্রে আরও জানা যায়, এই চক্রটি দীর্ঘদিন যাবৎ এই এলাকায় চিনতাই, চুরি সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত। তাই তারা হোসাইন টাওয়ারের গ্রাউন্ড ফ্লোরটিকে সন্ত্রাসীদের আখড়া বানিয়ে সেখানে সরকার বিরোধী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। স্থানীয় ব্যবসায়ীদের কাছে বিষয়টি জানতে চাইলে তারা জানান রাজউকের কিছু অসাধু কর্মকর্তার যোগ সাজসে তারা সেখানে অবৈধ ব্যবসা ও অনৈতিক কাজ চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে স্থানীয়দের দাখিলকৃত অভিযোগ সর্ম্পকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অথরাইজড অফিসার জোন-২ এই প্রতিবেদকে জানায় সরকারের নির্দেশনা অনুযায়ী বাণিজ্যিক ভবনের নিচ তলায় কার পার্কিং এর জায়গায় কোন অবৈধ স্থাপনা থাকতে পারবে না। এ ব্যাপারে আমরা খুব তাড়াতাড়ি ব্যবস্থা নিব এবং অবৈধ দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

 

Share on Facebook
নিউজটি 414 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o