Close

স্বপ্নভঙ্গ বাংলাদেশের

০-১ গোলে হেরে স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশ কিশোর ফুটবল দলের। সাফ অনুর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপের ফাইনালে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতলো ভারত। মাত্র ৮ মাস আগে এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিলো বাংলাদেশ। কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তাফা কামাল স্টেডিয়ামে ভারতকে ১-০ গোলে হারিয়ে প্রথম টুর্নামেন্টের শিরোপা জয় করেছিলো বাংলাদেশের মেয়েরা।

গতকাল ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধ ছিলো গোলশুন্য। আক্রমন পাল্টা আক্রমনে খেলা শুরু করে বাংলাদেশ ও ভারত। তবে কাঙ্খিত গোলের দেখা পায়নি কোন দলই। তাই গোলের স্বাদ না নিয়েই ম্যাচের প্রথমার্ধ শেষ করতে হয় দু’দলকে। কিন্তু ম্যাচের প্রথমার্ধে বাংলাদেশের তহুরা ও আনুচিংরা গোলের ভালো সুযোগ হাতছাড়া করেন।
তবে দ্বিতীয়ার্ধে প্রথম গোলের দেখা পায় ভারত। ম্যাচের ৬৫ মিনিটে মধ্যমাঠ থেকে বল নিয়ে বাংলাদেশের সীমানায় প্রবেশ করে ডি-বক্স থেকে সুনিতা মুন্ডা ম্যাচের একমাত্র গোলটি করেন।

এরপর গোল পরিশোধের জন্য আপ্রাণ চেষ্টা করেও সফল হতে পারেনি বাংলাদেশ। লিড পেয়ে যাওয়ায় কিছুটা রক্ষনাত্মক হয়ে যায় ভারত। তাই বাংলাদেশের আক্রমনগুলো সামলাতেই বেশি ব্যস্ত ছিলো ভারত।

 শেষ পর্যন্ত লিড ধরে রেখে ফাইনাল জিতে শিরোপা উৎসবে মেতে উঠে ভারত। ফলে এবার রানার্স-আপ হয়ে আসর শেষ করতে হয় বাংলাদেশকে।

শিরোপা জিততে না পারলেও পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেলেছে বাংলাদেশের মেয়েরা। উড়ন্ত জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে শক্তিশালী পাকিস্তানকে ১৪-০ গোলে হারায় বাংলাদেশ।

এরপর নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। শেষ চারে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে উড়িয়ে দেয় বাংলাদেশ। এই জয়ে তিন ম্যাচে ২২ গোল করে ফাইনালে উঠেছিলো বাংলাদেশ।

Share on Facebook
নিউজটি 100 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o