Close

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। দিবসের শুরুতেই ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতিসহ শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। শ্রদ্ধা নিবেদনের পর, দলের সাধারণ সম্পাদক বলেন- নির্বাচনকে সামনে রেখে, জনগণকে সাথে নিয়েই সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করবে আওয়ামী লীগ। পরে বনানী কবরস্থানে ১৫ই আগস্ট শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা।

বাঙ্গালি জাতির মুক্তির কর্ণধার-মহাপ্রাণ শেখ মুজিবুর রহমানের নির্মম হত্যাকাণ্ডের অভিশপ্ত দিন। জাতির দুঃসহ এই বেদনার দিনের শুরুতেই; শ্রদ্ধা জানানো হয় অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি।

শোকের এই দিনে প্রথমে জাতির জনকের প্রতি পুরো জাতির পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গার্ড অব অনার আর সশস্ত্র সালামে এ সময় সম্মান জানানো হয় চিরঞ্জীব নেতা মুজিবের প্রতি। দোয়া ও মোনাজাতে শান্তি কামনা করা হয় বঙ্গবন্ধু সহ আত্মোৎসর্গকারী সকল মুক্তিকামী মানুষের প্রতি।

এরপর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতিসহ রাষ্ট্রের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে, দলের পক্ষ থেকেও জ্যেষ্ঠ নেতাদের সাথে নিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা।

বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ জাতির পিতাকে শ্রদ্ধায় স্মরণ করতে ফুল হাতে আসেন ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর স্মৃতি-মাখা আঙ্গিনায়। এ সময়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিকদের বলেন- জনগণকে সাথে নিয়েই আগামীতে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করে এগিয়ে যেতে প্রস্তুত তারা।

এরপর, সকাল সাড়ে সাতটার কিছু আগে পরিবারের শহীদ স্বজনদের শ্রদ্ধা জানাতে বনানী কবরস্থানে যান বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে সেখানে সমাধিস্থ পরিবারের সদস্যদের পাশাপাশি তিনি শ্রদ্ধা জানান ভয়াল সেই রাতে প্রাণ হারানো সব শহীদদের প্রতি।

Share on Facebook
নিউজটি 29 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o