Close

সিরিয়ায় অস্ত্রভাণ্ডারে বিস্ফোরণে শিশু সহ নিহত ৩৯

বিবিসি: সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত ইদলিব প্রদেশে গোলাবারুদ মজুদ রাখা একটি ভবনে বিস্ফোরণে ৩৯ জন নিহত হয়েছে। এদের মধ্যে ১২ শিশু রয়েছে। পর্যবেক্ষণকারী সংস্থাগুলো এ তথ্য জানিয়েছে।

বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, সারমাদা শহরের এই ভবনটিতে যুদ্ধের উপকরণ রেখেছিল অস্ত্র চোরাচালানিরা। বিস্ফোরণের পর এখনো অনেকে আটকে রয়েছে। সর্বশেষ বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকা ইদলিব, যেখানে সিরিয়ার সরকারি সশস্ত্র বাহিনী অভিযান চালাতে পারে যেকোনো সময়।

বিগত কয়েক মাসে রাশিয়া ও ইরান সমর্থিত সিরিয়ার সরকার বিদ্রোহী ও জিহাদি সংগঠনগুলোর বিরুদ্ধে আক্রমণের মাত্রা বাড়িয়েছে এবং সাফল্যও পেয়েছে।

গতকাল রোববার দেখা যায়, সারমাদায় উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপ সরানোর জন্য বুলডোজার ব্যবহার করছে এবং আটকে লোকদের উদ্ধার করছে।

ইদলিবের বেসামরিক প্রতিরক্ষা বাহিনীর সদস্য হাতেম আবু মারওয়ান বলেন, ভবনে নিরীহ লোকজন ঠাসাঠাসি করে অবস্থান করছিল। বিস্ফোরণের পর এখন তা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক সংগঠন সিরিয়ান অবজারভেটরি হিউম্যান রাইটস (এসওএইচআর) জানিয়েছে, এখনো অনেক মানুষ নিখোঁজ রয়েছে। অনেক খবরে বলা হয়েছে মৃতের সংখ্যা বাড়তে পারে।

ধারণা করা হচ্ছে, বিস্ফোরিত ভবনে যারা অবস্থান নিয়েছিল, তাদের বেশির ভাগই জিহাদিদের আত্মীয়স্বজন। এরা সিরিয়ার অন্যান্য অঞ্চল থেকে বিতাড়িত হয়ে ইদলিবে আশ্রয় নিয়েছে।

Share on Facebook
নিউজটি 33 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o