Close

সাকিবের চিকিৎসায় অস্ট্রেলিয়ার ডাক্তারের শরণাপন্ন হচ্ছে বিসিবি

সাকিব আল হাসানের বাঁহাতে পুরোনো ব্যথা দূর করতে প্রয়োজন অস্ত্রোপচার। যতদ্রুত সম্ভব বাঁহাতের কনিষ্ঠ আঙুলে অস্ত্রোপচার করাতে চান সাকিব। এবার বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানান, সাকিবের অস্ত্রোপচারের জন্য অস্ট্রেলিয়ার ডাক্তারের পরামর্শ চাওয়া হচ্ছে। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাঁহাতের কনিষ্ঠায় আঘাত পান সাকিব।

এরপর বাংলাদেশের ক্রিকেটারদের বন্ধু অস্ট্রেলিয়ার শৈল্যবিদ ডেভিড ইয়াং তাকে পর্যবেক্ষণ করেন এবং তার চিকিৎসাতেই ইঞ্জেকশন দিয়ে প্রদাহ কমিয়ে আসছিলেন সাকিব। প্রদাহ কমাতে ইঞ্জেকশন ব্যবহার করে কয়েক মাস ফ্রিভাবে খেলতে পারলেও সমস্যা থেকে যাচ্ছে সাকিবের। দীর্ঘমেয়াদে এ সমস্যা সারাতে অস্ত্রোপচারের প্রয়োজন। অস্ত্রোপচার করালে দেড়-দুই মাস রিহ্যাবে থাকতে হবে সাকিবকে। তাই আবার ডেভিড ইয়াংয়ের শরণাপন্ন হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি।

দলের ফিজিও থিলান চন্দ্রমোহন রয়েছেন মেলবোর্নে। সাকিবের আঙুলের রিপোর্ট নিয়ে ডেভিড ইয়াংয়ের সঙ্গে দেখা করেন চন্দ্রমোহন। তার পরামর্শ নিয়ে পরবর্তী করনীয় ঠিক করবে বিসিবি। চোটাগ্রস্ত আঙুলে ইঞ্জেকশন ব্যবহার করার পক্ষে নন সাকিব। যতদ্রুত সম্ভব অস্ত্রোপচার করাতে চান। শতভাগ ফিট হয়ে মাঠে নামতে চান বিশ্বসেরা অলরাউন্ডার। সেটি হতে পারে এশিয়া কাপের আগেও। যদি এশিয়া কাপের আগে অস্ত্রোপচার করান তাহলে নিশ্চিতভাবেই এশিয়া কাপ টিভির পর্দায় দেখতে হবে তাকে। এদিকে এশিয়া কাপের পর সাকিবের অস্ত্রোপচার চাইছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বোর্ড প্রধান চাইছেন এশিয়া কাপ খেলুক সাকিব।

এশিয়া কাপের পর জিম্বাবুয়ে সিরিজ বাংলাদেশের। সেটা মিস করলেও কোনো আপত্তি নেই তার। এ নিয়ে সাকিবের সঙ্গে কথাও হয়েছে তার। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি। ওয়ানডে ফরম্যাটে আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতে হবে এশিয়া কাপ। দারুণ ফর্মে থাকা সাকিবকে না পাওয়া বাংলাদেশের জন্য হবে বড় ধাক্কা। মাশরাফির দলকে কঠিন চ্যালেঞ্জের মধ্যে ফেলে দিল সাকিবের চোট।

Share on Facebook
নিউজটি 21 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o