Close

সপ্তাহব্যাপী ট্রাফিক সপ্তাহ শুরু

দেশব্যাপী আজ থেকে শুরু হচ্ছে ট্রাফিক সপ্তাহ।  এ সময় গাড়ির চালকের লাইসেন্স, ফিটনেসবিহীন গাড়ি আটকসহ ট্রাফিক আইনে যা যা করণীয়, সব করা হবে। এক্ষেত্রে স্কাউট সদস্যরা ছাড়াও পুলিশের কাজে সহায়তা করতে পারবে ছাত্রছাত্রীরা।

আন্দোলনরত শিশুরা পুলিশের নৈতিক ভিতকে জাগিয়ে তুলেছে। গতকাল ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

শিক্ষার্থীদের স্কুলে ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, তাদের উদ্দেশ্য মহৎ। আমরা নৈতিকভাবে সমর্থনও করি। কিন্তু আমাদের কাছে গোয়েন্দা তথ্য আছে, ছাত্রদের এই অর্জনকে পলিটিসাইজ করার চেষ্টা হচ্ছে।

এ জন্য শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে আমরা উদ্বিগ্ন। রাজধানীতে স্কুলড্রেস বানানোর হিড়িক পড়ে গেছে, ট্রাকে-মোটরসাইকেলে করে ছাত্রদের কাছে খাবার পৌঁছে দেওয়া হয়েছে। কারা এসব করছে তাদের চিহ্নিত করা হচ্ছে। পুলিশকে উস্কে দেওয়া হচ্ছে যাতে পুলিশ পাল্টা হামলা করে। পুলিশ পেশাদারিত্বের সঙ্গে ধৈর্যসহকারে পরিস্থিতি মোকাবিলা করছে।

ডিএমপি কমিশনার আরও বলেন, দেশের ট্রাফিক অব্যবস্থাপনা দীর্ঘদিনের। এ জন্য বহুবিধ কারণও রয়েছে। সবচেয়ে বড় কারণ ভৌত অবকাঠামো। তবে এত সীমাবদ্ধতার মধ্যেও আমরা চেষ্টা করে যাচ্ছি। কিছু ক্ষেত্রে আমরা সফলতাও পাচ্ছি। ছাত্রছাত্রীরাও ইচ্ছে করলে এই কাজে সহায়তা করতে পারবে।

Share on Facebook
নিউজটি 93 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o