Close

রাজশাহীতে স্পিডব্রেকার নির্মাণের কাজ শুরু

 

ডেস্ক রিপোর্ট: রাজশাহীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে গতিরোধক (স্পিডব্রেকার) দেওয়ার কাজ শুরু হয়েছে। ঢাকার কুর্মিটলায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর টানা ছয়দিন দিন সড়কে বিক্ষোভ করে নিজেদের দাবি বাস্তবায়নে সরকারের প্রতিশ্রুতি আদায় করেছে শিক্ষার্থীরা। সরকারও শিক্ষার্থীদের দাবি পূরণে দ্রুত পদক্ষেপ নেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে।

দাবি বাস্তবায়নের ধারাবাহিকতায় রাজশাহী নগরীর বিভিন্ন স্পটে বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্পিডব্রেকার দেওয়ার কাজ শুরু করা হয়েছে।

গতকাল শুক্রবার সকাল থেকে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ১৩টি স্পটে ২৬টি স্পিডব্রেকার স্থাপনে রাস্তা খোঁড়াখুঁড়ি শুরু হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে এসব স্পিডব্রেকার দেওয়া হচ্ছে। রাজশাহীর স্থানীয় ঠিকাদারী প্রতিষ্ঠান মীর আকতার এই কাজ বাস্তবায়ন করছে। ‘মীর আকতার’ ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জ্যেষ্ঠ প্রকৌশলী শাহাবুদ্দিন আহমদ এ কাজের তথ্য নিশ্চিত করেছেন। দ্রুতই এই কাজ শেষ করার কথা রয়েছে বলেও জানান তিনি।

এর আগে বাসচাপায় শিক্ষার্থী মৃত্যু ঘটনায় ঢাকাসহ সারা দেশে শিক্ষার্থী আন্দোলন শুরু হয়। রাজশাহীতেও রাস্তায় নেমে আসে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে সকাল সাড়ে ১০টা থেকে অবস্থান নিয়ে টানা দুই ঘণ্টা আন্দোলন করেছে শিক্ষার্থীরা।

Share on Facebook
নিউজটি 23 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o