শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বাংলাদেশের স্বাধীনতা দিবসে যুক্তরাষ্ট্রের শুভেচ্ছা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ৯ বার পঠিত

স্বাধীনতার ৫৪তম বার্ষিকীতে অর্থনৈতিক উন্নয়ন ও শান্তিরক্ষায় অবদানকে সাধুবাদ জানিয়ে বাংলাদেশের নাগরিকদের শুভেচ্ছা জানিয়েছে যুক্তরাষ্ট্র।

সোমবার (২৫ মার্চ) মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিংকেন যুক্তরাষ্ট্র সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে দুই দেশের সম্পর্ক আরো বাড়ানোর প্রতিশ্রুতি ব্যক্ত করে এ শুভেচ্ছা বার্তা দেন।

ব্লিঙ্কেন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে, আমি বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানাই কারণ তারা ২৬শে মার্চ তাদের স্বাধীনতা দিবস উদযাপন করছে।

জলবায়ু পরিবর্তন মোকাবিলা, অর্থনৈতিক উন্নয়নের অগ্রগতি, রোহিঙ্গা শরণার্থী সংকটে সাড়া দেওয়া, বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমে সহায়তা করা এবং বৈশ্বিক স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবেলাসহ আজকের অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে বাংলাদেশের সাথে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। আমাদের অংশীদারিত্ব একটি মুক্ত, উন্মুক্ত, নিরাপদ এবং সমৃদ্ধ ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাংলাদেশ যখন স্বাধীনতার আরেকটি বছর উদযাপন করছে, তখন আমরা গণতান্ত্রিক শাসনব্যবস্থাকে শক্তিশালীকরণ এবং মানবাধিকার রক্ষায় আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছি – যে প্রচেষ্টাগুলি বাংলাদেশের সমৃদ্ধি বৃদ্ধি করবে।

আমি এই বিশেষ দিনে সকল বাংলাদেশিদের আন্তরিক শুভেচ্ছা জানাই এবং আগামী বছরে আমাদের দুই দেশের মধ্যে অংশীদারিত্ব এবং জনগণের মধ্যে সম্পর্ক বৃদ্ধির জন্য উন্মুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com