শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ঢাকায় ভুটানের রাজা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪
  • ২ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : চার দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় এসেছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। সকালে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন ভুটানের রাজাকে উষ্ণ অভ্যর্থনা জানান।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্র্দ্ধা জানান ভুটানের রাজা। দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে তিনটি সমঝোতা স্মারক হতে পারে। এই সফরে তিনি স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন।

১৯৭১ সালে স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দেয়া প্রথম দেশ ভূটান। এ বছর স্বাধীনতা দিবস উদযাপনে যোগ দিতে রাষ্ট্রপতি মোহাম¥দ সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে চার দিনের সফরে সোমবার সস্ত্রীক ঢাকা এসেছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক। রাষ্ট্রপতি  মোহাম্মদ সাহাবুদ্দিন ও তাঁর স্ত্রী  রেবেকা সুলতানা বিমানবন্দরে ভুটানের রাজা ও রাণী জেৎসুন পেমাকে অভ্যর্থনা জানান।

বিমানবন্দরে ভুটানের রাজাকে লাল গালিচা সংবর্ধনা দেওয়া হয়। সেখানে মন্ত্রী পরিষদের সদস্য, তিন বাহিনী প্রধান, পদস্থ সামরিক ও  বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে তিনি রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে এ যান। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রাজা। তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com