Close

নেইমারের গোলে জয় পেল পিএসজি

নেইমারের একমাত্র গোলে গতকাল শনিবার তুলসের বিপক্ষে ১-০ গোলে জয়লাভ করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। চ্যাম্পিয়ন্স লীগের গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়াল মাদ্রিদ সফরের আগে এটি ছিল ফরাসি জায়ান্টদের লীগের শেষ ম্যাচ। এই জয়ে লীগ ওয়ানের শীর্ষ পয়েন্টধারীরা প্রতিদ্বন্দ্বী দলগুলোর সঙ্গে ১২ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল। লীগে এটি ছিল নেইমারের ১৯তম গোল। আরেক ম্যাচে এঞ্জার্সকে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে মোনাকো।

উনাই এমেরির ক্লাব পিএসজি এখন পুরোপুরি মনোযোগ স্থাপন করেছে আগামী বুধবার অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচের প্রতি। শেষ ষোলর প্রথম লেগের ম্যাচে তাদের পরীক্ষা নেবার জন্য অপেক্ষায় আছে স্প্যানিশ হেভিওয়েট রিয়াল মাদ্রিদ। ওই ম্যাচে দলের রক্ষণাত্মক মিডফিল্ডার থিয়াগো মোত্তা অংশগ্রহণ করতে পারছেন না বলে নিশ্চিত করেছেন এমেরি। তিনি এখনো সুস্থ হতে পারেননি।

এদিন বিশ্রামে থাকা পিএসজি তারকা মার্কো ভেরাত্তি চ্যানেল প্লাসকে বলেন, ‘রিয়ালের মোকাবেলার জন্য আমরা প্রস্তুত। ম্যাচে রিয়ালের মত আমাদেরও ৫০ভাগ সুযোগ থকাবে জয় লাভের। তবে জানি না ম্যাচে রক্ষণাত্মক মিডফিল্ডে কোচ কাকে সুযোগ দেবেন। লাসানার (দিয়ারা) ভাল অভিজ্ঞতা রয়েছে। ক্যারিয়ারে বড় দলগুলোর বিপক্ষে ম্যাচ খেলার অনেক অভিজ্ঞতা তার রয়েছে। জিওভানিও (লো সেলসো) ক্রমেই উন্নতি করছেন।

গত মঙ্গলবার ফ্রেঞ্চ কাপে সসাক্সের বিপক্ষে ম্যাচে বিশ্রাম নেয়ার পর শনিবার ফের একাদশে ফিরেন নেইমার। তবে ২১ গোল করে লীগের শীর্ষ গোলদাতার আসনে থাকা এডিনসন কাভানি এদিন মাঠে নামেননি। তিনি নিতম্বের ইনজুরিতে ভুগছেন। বার্নাব্যু সফরকে সামনে রেখে অধিনায়ক থিয়াগো সিলভাকেও বিশ্রাম দেন পিএসজি কোচ। ফলে লাসানা প্রথমবারের মত লীগ ম্যাচের মুল একাদশে খেলার সুযোগ লাভ করেন।

ম্যাচের প্রথমার্ধে তুলস ভালই পাল্লা দিয়েছে পিএসজি’র সঙ্গে। এ সময় দারুণ দক্ষতা দেখিয়েছেন তাদের ১৯ বছর বয়সি গোলরক্ষক আলবান লাফন্ট। এ সময় কিলিয়ান এমবাপের দারুণ একটি শট রুখে দেন তিনি। ব্যর্থ করে দিয়েছেন নেইমারেরও একটি প্রচেষ্টা।

ম্যাচের ৬৮তম মিনিটে গোল খরা দূর করেন ব্রাজিলীয় সুপার স্টার নেইমার। ডি মারিয়ার একটি ক্রসের বল থেকে গোল করে পিএসজিকে লীড এনে দেন তিনি। এরপরও অবশ্য কয়েকটি আক্রমন রচনা করেছেন নেইমার ও এমবাপে। কিন্তু লক্ষ্য ভেদ করতে পারেননি তারা। শেষ পর্যন্ত ওই গোলটিই ম্যাচের জয় পরাজয় নির্ধারণ করে দেয়।

এদিকে ইনজুরির কবলে পড়া অধিনায়ক রাদামেল ফ্যালকাওকে বাইরে রেখেই এঞ্জার্সকে বড় ব্যবধানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকো। এর ফলে তারা আগামী চ্যাম্পিয়ন্স লীগে খেলার সম্ভাবনাকে আরো উজ্জ্বল করেছে। দিনের অন্য ম্যাচে বর্দু ৩-২ গোলে এমিয়েনস এসসিকে, ডিজন ৩-২ গোলে নিসকে এবং মন্টিফিলার ১-০ গোলে মেতজকে পরাজিত করেন। এছাড়া গোলশূন্য ড্র হয়েছে গুইনগ্যাম্প ও ক্যাইেনের মধ্যকার ম্যাচটি।

Share on Facebook
নিউজটি 360 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o