Close

জঙ্গি ও রাজাকার মুক্ত সমাজ গঠনে ইনুর আহবান

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু দেশকে জঙ্গি ও রাজাকার এবং বৈষম্যমুক্ত সমাজ গঠনের সংগ্রামে সক্রিয় হতে শ্রমিক-মজুরদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি শুক্রবার বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় শ্রমিক জোটের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
‘স্বাধীন বাংলাদেশে গরিব কেনো, রাজাকার কেনো’-এ প্রশ্ন উত্থাপন করে ইনু বলেন, ‘শ্রমিকের কাজ, ন্যায্য মজুরি ও মর্যাদা নিশ্চিত করাসহ দেশকে জঙ্গি-সন্ত্রাসী-রাজাকার-তেঁতুলহুজুর থেকে মুক্ত করতেই হবে।’
তিনি বলেন, এই সংগ্রামে তার দলের সাথে দেশের শ্রমিক-মজুরেরা অংশ নেবে । তবে তিনি শিল্পমালিকদের সাথে শ্রমিকদের সম্পর্ক অটুটরাখার ব্যাপারেও গুরুত্ব দেন।
জাসদ সভাপতি বলেন,’সংবিধানের চার মূলনীতি -জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র এবং ধর্মনিরপেক্ষতাকে মূলমন্ত্র হিসেবে মেনে বৈষম্যবিনাশী সমাজতন্ত্রের লাল পতাকা হাতে এ সংগ্রাম চলবে। আর এ যুদ্ধে জিততে হলে এবং উন্নয়নের সুফল জনগণের দোর গোড়ায় পৌঁছাতে হলে জঙ্গি-রাজাকার ও তাদের দোসরদের রাজনীতি ও ক্ষমতার বাইরেই রাখতে হবে।’
যুক্তিবাদী মানুষই সমাজতন্ত্রের ধারক হতে পারে উল্লেখ করে মুক্তিযোদ্ধা হাসানুল হক ইনু বলেন, ‘সমাজতন্ত্র ছাড়া গণতন্ত্র একটি পোড়া রুটির মতো, যা পুরোটা খাওয়া যায় না’।
শ্রমিক জোট সভাপতি শিরীন আখতার এমপি’র সভাপতিত্বে এবং জোটের সাধারণ সম্পাদক নাঈমুল আহসান জুয়েলের পরিচালনায় শ্রমিক-কর্মচারি ঐক্য পরিষদ নেতৃবৃন্দের মধ্যে সুলতান উদ্দিন আহম্মেদ, জাহিদুল হক মিলু, মো. মোকাদ্দেম হোসেন ও মেজবাহ উদ্দিন এ সম্মেলনে বক্তৃতা করেন।

Share on Facebook
নিউজটি 237 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o