শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে যারা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৯ বার পঠিত

রোমাঞ্চকর সব খেলার মধ্য দিয়ে শেষ হল চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচ। এরই মধ্যে ৮টি দল নিশ্চিত করেছে কোয়ার্টার ফাইনাল। এক নজরে দেখে নেয়া যাক, কোন দেশ থেকে কয়টি দল কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে বুধবার (১৩ মার্চ) এক ম্যাচে মুখোমুখি হয়েছিলো ইন্টার মিলান ও অ্যাতলেটিকো মাদ্রিদ এবং আরেক ম্যাচে মাঠে নেমেছিল পিএসভি ও বরুশিয়া ডর্টমুন্ড। জার্মান ক্লাব সহজেই পরের রাউন্ড নিশ্চিত করলেও, ইন্টার-অ্যাতলেটিকো ম্যাচটি হয়েছে রোমাঞ্চকর।

প্রথম লেগে ইন্টারের কাছে ১-০ গোলে হেরেও, ঘরের মাঠে টাইব্রেকারে তাদের হারিয়ে শেষ আটে জায়গা করে নেয় অ্যাতলেটিকো মাদ্রিদ। নির্ধারিত ১২০ মিনিটের খেলার ২-১ গোলে জিতে স্প্যানিশ ক্লাবটি।

এরই মধ্য দিয়ে ৮ দল নিশ্চিত হয়েছে, যারা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে খেলবে। এই ৮ দলের মধ্যে সবচেয়ে বেশি দল রয়েছে স্পেন থেকে। অ্যাতলেটিকো মাদ্রিদের পাশাপাশি শেষ আটে জায়গা পেয়েছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

এদিকে জার্মানি ও ইংল্যান্ড থেকে দুইটি করে দল জায়গা করে নিয়েছে শেষ আটে। জার্মানি থেকে বায়ার্ন ও ডর্টমুন্ড, এবং ইংল্যান্ড থেকে আর্সেনাল ও বর্তমান চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। আর ফ্রান্স থেকে পিএসজি কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে। গত আসরের চ্যাম্পিয়ন্স লিগে দারুণ পারফর্ম করেছিল ইতালিয়ান ক্লাবগুলো। তবে এবার একটিও ইতালির ক্লাব কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিতে পারেনি।

আগামী শুক্রবার (১৫ মার্চ) চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হবে। শেষ আটে সব দলই বেশ শক্তিশালী, ফলে কোয়ার্টার ফাইনালে প্রতিটি ম্যাচই হাড্ডাহাড্ডি লড়াই হওয়ার সম্ভাবনা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com