Close

আফগানিস্তানের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বন্দুকধারীদের হামলা

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিলাসবহুল হোটেল ইন্টারকন্টিনেন্টালে হামলা করেছে বন্দুকধারীরা। দেশটির বিশেষ বাহিনীর লড়াইয়ে দু’জন হামলাকারী নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বাকিদের খোজে হোটেলে এখন তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী।

বন্দুকধারীদের হামলায় পাঁচজন আহত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। যদিও দেশটির স্থানীয় গণমাধ্যমগুলো কয়েকজনের নিহত হবার খবর প্রচার করছে। আফগানিস্তানের স্থানীয় সময় রাত ন’টার দিকে হোটেলটিতে হামলা শুরু হয়।

স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, হোটেলের নিরাপত্তারক্ষীদের দিকে গুলি করতে করতে হামলাকারীরা হোটেলে ঢুকে পড়ে। চারজন অস্ত্রধারী হোটেলের ভেতর ঢুকে অতিথিদের দিকে গুলি করতে শুরু করেছিল বলে একজন কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন।

স্থানীয় সংবাদ মাধ্যমে বলা হচ্ছে, হোটেলটিতে এ সময় তথ্যপ্রযুক্তি বিষয়ক একটি সম্মেলন চলছিলো, যেখানে দেশটির বিভিন্ন প্রদেশ থেকে আসা কর্মকর্তারা যোগ দিয়েছিলেন। বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হোটেলটিতে অস্ত্রধারীরা কয়েকজনকে জিম্মি করেছে। যদিও এই তথ্য পুরোপুরি যাচাই করা সম্ভব হয়নি।

এই হামলাটি এমন একটি সময়ে হলো, যখন এর মাত্র ক’দিন আগেই কাবুলে থাকা মার্কিন দূতাবাস সেখানকার হোটেলগুলো নিয়ে একটি সতর্ক জারী করেছিল। অস্ত্রধারীরা কী করে হোটেলে প্রবেশ করলো তা অনুসন্ধান করতে ইতোমধ্যেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে এএফপিকে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র।

Share on Facebook
নিউজটি 227 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o