Close

সরকারের সঙ্গে যোগসাজশে ডিএনসিসি নির্বাচন বন্ধ করেছে ইসি: ফখরুল

সরকারের সঙ্গে যোগসাজস করেই নির্বাচন কমিশন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচন স্থগিত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ঢাকা উত্তর সিটি নির্বাচন স্থগিতের ব্যাপারে কে রিট করেছে সেটি বড় কথা নয়। মামলা কেন হয়েছে এবং কেন স্থগিত হল সেটিই বড় কথা।

শুক্রবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানে সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানানোর আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

নির্বাচন কমিশনকে সম্পূর্ণ ব্যর্থ আখ্যা দিয়ে তিনি আরও বলেন, নির্বাচনের যে আইন ও কাজগুলো আছে, সেগুলো না করেই তারা নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। এতেই প্রমাণিত হয় বর্তমান নির্বাচন কমিশন যোগ্য নয় এবং সরকারেরর আইন মন্ত্রণালয়ের সঙ্গে যোগসাজস করেই তারা এই কাজটি করেছে। কারণ, এর কাজগুলোর দায়িত্ব ছিল সরকারের আইন মন্ত্রণালয়ের। কিন্তু তারা সেটা করেনি। সুতরাং এটা স্পষ্ট যে, ডিএনসিসি নির্বাচন হলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত ছিল। ফলে তারা (সরকার) যোগসাজস করে এই রিট করে নির্বাচন স্থগিত করেছে।

বিএনপির নেতার কারণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন স্থগিত হয়েছে- আওয়ামী লীগের এ বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল বলেন, এটা মূলত তাদের অপরাধ এড়িয়ে যাওয়ার বক্তব্য। কে করেছে, এটা তো বড় কথা নয়। মামলা কেন হয়েছে এবং নির্বাচন কেন স্থগিত হলো। কারণ ঢাকা সিটি করপোরেশনে নতুন যে ইউনিয়নগুলো নিয়ে আসা হয়েছে, সেগুলোর সীমানা নির্ধারণ করা হয়নি। ভোটার তালিকা নিশ্চিত করা হয়নি। যার ফলে ডিএনসিসি নির্বাচন স্থগিত হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আলোচনা-সমঝোতা না করলে, নির্বাচনকালীন সময়ে যদি একটা সমান্তরাল মাঠ তৈরি করা না যায় এবং খালেদা জিয়াকে মুক্ত রেখে সকল দলকে সমান সুযোগ না দিলে এখানে নির্বাচন হবে না বলে আমরা মনে করি।

এর আগে বেলা ১১টার পর বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে চেয়ারপার্সন খালেদা জিয়া কয়েক হাজার নেতাকর্মী নিয়ে জিয়ার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ।

Share on Facebook
নিউজটি 291 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o