Close

ত্রিদেশীয় সিরিজে বাদ পড়লেন সৌম্য-তাসকিন!

রের মাঠে আর কদিন বাদে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। আজ রোববার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রথম দুই ওয়ানডের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করে।

বিসিবির ঘোষিত এই দলে জায়গা পাননি রানখরায় থাকা ওপেনার সৌম্য সরকার। বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ, উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস ও পেসার শফিউল ইসলাম।

দীর্ঘদিন পর দলে ফিরেছেন ওপেনার এনামুল হক বিজয়। জাতীয় লিগে দারুণ পারফর্ম করে আবার দলে ফিরেছেন তিনি। ২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে চোট পেয়ে দল থেকে ছিটকে পড়েছিলেন তিনি। কাঁধের চোটের কারণে সে যে দল থেকে বাদ পড়লেন, এর পর ফিরতে দীর্ঘ সময় লেগেছে তাঁর।  প্রায় তিন বছর দলের বাইরে ছিলেন তিনি।

এই দলে আরো ফিরেছেন উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন এবং পেসার আবুল হাসান রাজু। দলে আছেন অলরাউন্ডার নাসির হোসেনকেও। চন্ডিকা হাথুরুসিংহের সময় দলে খুব একটা নিয়মিত ছিলেন না তিনি।

আগামী ১৫ থেকে ২৭ জানুয়ারি ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বসছে আসন্ন ত্রিদেশীয় সিরিজ। এর পর শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৮ থেকে ১২ ফেব্রুয়ারি শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় টেস্ট।

১৫ ফেব্রুয়ারি ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে প্রথম টি-টোয়েন্টি। ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিলেটে।

ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দল : তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, ইমরুল কায়েস, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবুল হাসান রাজু, সাইফউদ্দিন, সানজামুল ইসলাম ও মোহাম্মদ মিঠুন।

Share on Facebook
নিউজটি 25 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o