শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে: সালমান এফ রহমান

  • আপডেট টাইম : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯ বার পঠিত

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।

বুধবার শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকার নবাবগঞ্জ ও দোহার উপজেলা প্রশাসন আয়োজিত চিত্রাংকন ও হাতের লেখা প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সালমান এফ রহমান বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন কেবল ভাষার অধিকার আন্দোলন ছিল না, বরং এ আন্দোলনে মহান ভাষা শহিদদের আত্মত্যাগের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার বীজ বপন করা হয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে অনুধাবন করেছিলেন যে, পাকিস্তানিরা ভাষার অধিকার হরণ করতে চায়, তারা ভবিষ্যতে বাঙালির সব অধিকারই ক্ষুন্ন করবে। এরই ধারাবাহিকতায় দীর্ঘ আন্দোলন-সংগ্রাম ও বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। সবাইকে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে উপস্থাপন করা হচ্ছে। এ উন্নয়নকে ত্বরান্বিত করে স্মার্ট বাংলাদেশে গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তরুণ প্রজন্মকে সৃষ্টিশীল কাজের মাধ্যমে যথাযথ মেধা বিকাশ ও দেশের কল্যাণে নিয়োজিত হতে হবে।

এ সময় বেক্সিমকো গ্রুপের গ্রুপ সিইও এবং সালমান এফ রহমানের ছেলে আহমেদ শায়ান এফ রহমান উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com