Close

উত্তরায় শিক্ষায় নতুন চমক এইম্স ডিজিটাল স্কুল

12মাসুদ পারভেজ: আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে ডিজিটাল শিক্ষার কোন বিকল্প নাই। এর-ই ধারাবাহিকতায় শিক্ষায় ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তিতে প্রবর্তিত বাংলাদেশের প্রথম ও পূর্ণাঙ্গ ডিজিটাল ক্যাম্পাস, বাংলা ও ইংরেজি ভার্সনে নিজস্ব পরিবহণ সুবিধায় গড়ে উঠেছে এইম্স ডিজিটাল স্কুল।

বর্তমানে বিশ্বের সর্বত্রই ডিজিটাল প্রযুক্তির হাওয়া বয়ে চলেছে, আধুনিক তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে শিক্ষায় নতুন চমক নিয়ে মাল্টিমিডিয়া ভিত্তিক ডিজিটাল ক্লাস নেয়ায় অভিজ্ঞ ও ট্রেনিং প্রাপ্ত দক্ষ এবং রাজউক কলেজের শিক্ষক মন্ডলীসহ ঢাকার শীর্ষস্থানীয় স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে উত্তরা ৬ নং সেক্টরে পথচলা শুরু করেছে এইম্স ডিজিটাল স্কুল। এখানে ইংরেজী ভার্সনের শিক্ষার্থীদের Spoken English ও Phonetics এ দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের তত্বাবধানে শতভাগ ইংরেজীতে পাঠদান দেয়া হয়।

আবাসিক/অনাবাসিক ছাত্র/ছাত্রীদেরকে বিনামূল্যে দেয়া হয় ডিজিটাল শিক্ষার উপকরণ AIMS Digital Learning Pen, Digital Book, Digital Tab ও Educational Software। এখানে পাঠ্য বইয়ের প্রতিটি অধ্যায়কে ডিজিটাল কনটেন্টে রূপান্তর করে কম্পিউটার, ইন্টারনেট, মাল্টিমিডিয়া প্রজেক্টর, , Smart Board ও Interactive Book এর সাহায্যে পাঠদান করায় শিক্ষার্থীদের নিকট প্রতিটি পাঠ হয়ে উঠে Live, উপভোগ্য ও আনন্দদায়ক।

এছাড়াও প্রতিটি বিষয়ে বিষয়ভিত্তিক উন্নত মানের লেকচারশীট প্রদানসহ কম্পিউটারের সাথে Reading, Writing, Drawing, Playing and Entertaining এর মাধ্যমে পড়ালেখার সু-ব্যবস্থা রয়েছে। এইম্স ডিজিটাল স্কুলের প্রতিটি শ্রেণি কক্ষে রয়েছে IP ক্যমেরা যার মাধ্যমে অভিভাবকবৃন্দ স্মার্ট ফোনের সাহয্যে তার সন্তানের ক্লাস পর্যবেক্ষণ ও উপভোগ করতে পারবে বিশ্বের যেকোন স্থান থেকে।

সততা, শৃংঙ্খলা নিয়মানুবর্তিতা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে প্রতিটি কাজ অত্যন্ত দক্ষতার সহিত সম্পন্ন করা এইম্স এর প্রত্যেক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর মূল মন্ত্র।

Share on Facebook
নিউজটি 113 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o