সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

বিশ্বকাপে বাংলাদেশের কাছে হারের কারণ জানালেন ট্রট

  • আপডেট টাইম : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ৩২ বার পঠিত

জয় দিয়ে ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপ মিশন শুরু করেছিল বাংলাদেশ দল। বিশ্বমঞ্চে নিজেদের প্রথম ম্যাচেই আফগানিস্তানকে হারিয়েছিল টিম টাইগার্স। ম্যাচটি অবশ্য আফগানদের জন্যও গুরুত্বপূর্ণ ছিল। কেননা এটি ছিল তাদেরও প্রথম ম্যাচ।

বিশ্বকাপের পর্দা নেমেছে অনেক আগেই। আর টুর্নামেন্টের একেবারে শুরুর দিকে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও আফগানিস্তান। এতদিন বিষয়টি নিয়ে চুপ ছিলেন আফগান কোচ। অবশেষে টাইগারদের কাছে হারের কারণ জানিয়েছে আফগানদের ইংলিশ কোচ জোনাথন ট্রট।

চলতি বছরের ৭ অক্টোবর ধর্মশালায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান। প্রথমে ব্যাটিং পাওয়া আফগানিস্তানের স্কোর এক পর্যায়ে ছিল ২ উইকেটে ১১২ রান। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়া আফগানরা ১৫৬ রানে অলআউট হয়ে যায়। রান তাড়া করতে নেমে ৯২ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ জিতে যায় বাংলাদেশ।

বিশ্বকাপের পর আফগানিস্তানের ক্রিকেট নিয়ে ক্রিকইনফোকে এক সাক্ষাৎকার দিয়েছেন দলটির প্রধান কোচ জনাথন ট্রট। বড় পরাজয় দিয়ে আফগানদের বিশ্বকাপ শুরুর প্রসঙ্গে ট্রট বলেন, ‘বাংলাদেশের কাছে প্রথম ম্যাচ আমরা খারাপ খেলেছি। সম্ভবত আমরা নিজেদের ওপর বেশি চাপ নিয়ে ফেলেছি। কারণ এটা আমাদের প্রথম ম্যাচ ছিল।’

আফগান কোচ বলেন, ‘দিল্লিতে ভারতের সঙ্গে খেলায় আমাদের উন্নতি হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে কীভাবে এগোতে হবে, তা দিল্লিতে খেলার কারণে বুঝতে পেরেছি। গুরবাজ দারুণ শুরু করেছিল। এরপর আমরা নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যাই। তবে ইকরামের সঙ্গে আজমত দলের হাল ধরেছিল। আমরা ভালো একটা লক্ষ্য দিতে পেরেছি।’

এদিকে ২০২৩ বিশ্বকাপে বাংলাদেশ ও আফগানিস্তানের পথচলা ছিল ভিন্ন রকম। একের পর এক হারে বাংলাদেশ সবার আগেই ছিটকে যায় সেমিতে যাওয়ার দৌড় থেকে। তখন তাদের শঙ্কা ছিল ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে জায়গা করে নিতে পারবে কি না। শেষ পর্যন্ত তারা জায়গা করে নিয়েছিল।

অন্যদিকে আফগানরা একের পর এক চমক দেখিয়ে সেমিফাইনালের সম্ভাবনা জাগিয়েছিল। অথচ এবারের বিশ্বকাপে আফগানরা হেরেছিল বাংলাদেশের কাছে, যা নিয়ে পরে অনেক আলাপ-আলোচনা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com