মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

ঢাকা -১৮ আসন ; মনোনয়ন দৌড়ে এগিয়ে হাবিব হাসান!

  • আপডেট টাইম : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ৪৫ বার পঠিত

এম,পারভেজ : 

ঢাকা-১৮ আসনের ডিএনসিসির ১৭টি ওয়ার্ডকে ঢেলে সাজাতে হাবিব হাসানের বিকল্প নেই বলে জানান বৃহত্তর উত্তরায় ৭ থানায় বসবাসরত সর্বস্তরের জনগণ। এ ছাড়াও উত্তরা মডেল টাউনে বসবাসরত সুশীল সমাজের নেতৃবৃন্দ, ওয়ার্ড কাউন্সিলরসহ আপামোর জনসাধারণ ও হাবিব হাসানকে আবারও সংসদ সদস্য হিসেবে দেখতে চান এমনটাই জানিয়েছেন। তারা আরও বলেন, ঢাকা সিটির গুরুত্বপূর্ণ এই আসেনের নৌকার দাবিদার একমাত্র হাবিব হাসান। এখানে তার কোন বিকল্প নেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণের লক্ষ্য,স্মার্ট বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে সকল উন্নয়ন কাজ হাতে নিয়েছেন এখানকার ১৭টি ওয়ার্ডের চলমান কাজ সমাপ্ত করতে তার কোন বিকল্প নেই। গত ১৯ শে নভেম্বর আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান (এমপি)।
এ সময় ঢাকা-১৮ আসনের প্রভাবশালী ১০ জন ওয়ার্ড কাউন্সিলর বিভিন্ন থানা ওয়ার্ডের সভাপতি,সাধারণ সম্পাদকসহ হাজার হাজার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ইতি মধ্যে ঢাকা-১৮ আসনের প্রবীন-নবীন রাজনৈতিক নেতা কর্মীদের মুখে মুখে হাবিব হাসান-হাবিব হাসান জয়ধ্বনি শুধু হয়েছে। হরতাল ও অবরোধের মধ্যে প্রতিদিন হাজার হাজার নেতা কর্মী নৌকা – নৌকা, হাবিব হাসান, হাবিব হাসান বলে স্লোগানে স্লোগানে উত্তরার রাজপথ দখল করে রেখেছে।
স্থানীয়রা জানান, আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান একজন মানবিক নেতা ও তরুণ রাজনীতিবীদ। তার নেতৃত্বে ঢাকা-১৮ আসনের আওয়ামী লীগ নেতাকর্মীরা
সু-সংগঠিত। তিনি দলীয় নেতাকর্মীদের সুখে দুঃখে সব সময় তাদের পাশে থেকে সেবা দিয়ে মানবিক নেতা হিসেবে তাদের হ্রদয়ে স্থান করে নিয়েছেন।
স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা জানান, তিনি এতটাই উদায় মনের মানুষ, দিন নেই রাত নেই তিনি ঢাকা -১৮ আসনের সর্বস্তরের নেতাকর্মীকে বিভিন্ন সহযোগিতার মাধ্যমে বুকে আগলে রেখেছেন।
তারা আরো বলেন, মানবিক নেতা আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান বৃহত্তর উত্তরার তৃণমূল রাজনিতীর সাথে জড়িত। তিনি তার মেধা ও প্রজ্ঞা দিয়ে এ অঞ্চলের আওয়ামী লীগের রাজনীতিকে গতিশীল করে রাজপথ নিজেদের দখলে রেখে এ এলাকাকে আওয়ামী লীগের দূর্গে পরিনত করেছেন।
এ আসনের ওয়ার্ড কাউন্সিলররা বলেন, আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসানের মতো মানবিক ও কর্মীবান্ধব এমন নেতা এ যুগে খুজে পাওয়া যাবে না।তারা আরো বলেন, ঢাকা -১৮ আসনে বসবাসকারী লাখো মানুষের কাছে তার মোবাইল নাম্বার রয়েছে। যে কোন বিপদে আপদে তিনি গরীব অসহায় মানুষকে সহযোগিতার করেন।
জানা যায়, ১/১১ নেত্রীর মুক্তির আন্দোলনে তিনি সক্রিয় অংশগ্রহণ করেন। এছাড়াও দলের দূর্দিনে নেতা কর্মীদের পাসে ছিলেন তিনি। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণের লক্ষ্যে কর্মীবান্ধব এ নেতা ঢাকা -১৮ আসনের রাজনিতীকে আলোকিত করেছেন। আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান দীর্ঘদিন বৃহত্তর উত্তরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। উত্তরা এলাকার তৃণমুলের রাজনিতীতে তিনি একমাত্র সফল। বর্তমানে তিনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। সুত্রে জানা যায়, সাবেক সফল স্বরাষ্ট্র মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যর পর এ আসনে উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে এম.পি নির্বাচিত হন আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান। গত তিন বছর তিনি সুবিধাবঞ্চিত মানুষের জন্য নিরলসভাবে কাজ করে জনমনে মানবিক নেতা হিসেবে স্থান করে নিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com