বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ঢাকায় গাইবেন শিল্পীরা, তহবিল যাবে ফিলিস্তিনে

  • আপডেট টাইম : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ৩৪ বার পঠিত

যেখানে মানবতা অসহায় হয়ে পড়ে, সেখানে ফের ঘুরে দাঁড়ানোর সাহস যোগায় শিল্প। যুগে যুগে এমন অসংখ্য নজির দেখেছে বিশ্ব। যেমন ১৯৭১ সালে যখন মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষ সংকটে, তখন নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ারে অনুষ্ঠিত হয়েছিল বিখ্যাত ‘কনসার্ট ফর বাংলাদেশ’।

ঠিক সেভাবেই, এবার ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে একটি কনসার্ট। যেটার উদ্দেশ্য ফিলিস্তিনের গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে প্রতিবাদ জানানো। একই সঙ্গে গাজার অসহায় মানুষের জন্য কিছু তহবিল পাঠানো। ‘টু গাজা ফ্রম ঢাকা’ শীর্ষক কনসার্টটি আগামী শুক্রবার (২৪ নভেম্বর) হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে অনুষ্ঠিত হবে।

আর্টিস্ট এগেইনস্ট জেনোসাইড ফ্রন্ট থেকে আয়োজনটি করা হচ্ছে। এ কনসার্টে গাইবে ব্যান্ড মাকসুদ ও ঢাকা, আর্ক, অ্যাভয়েড রাফা, নেমেসিস, ইন্দালো, মেঘদল, সহজিয়া, কার্নিভাল, হাইওয়ে, হাতিরপুল সেশনস, ফিরোজ জং, মরুভূমি ও মুনফ্লাওয়ার। এছাড়াও পরিবেশনায় থাকছেন মাশা ইসলাম, র্যাপার শাফায়েত, গায়ক আসির আরমান, রেজাউল করিম লেমন, ব্ল্যাক জ্যাং, মুয়িজ মাহফুজ, অভিষেক ভট্টচার্য্য ও আহমেদ হাসান সানি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নন্দিত গীতিকবি ও সুরকার প্রিন্স মাহমুদ ও গীতিকবি লতিফুল ইসলাম শিবলী।

আয়োজকরা জানান, এই কনসার্টে গাইতে কোনও অর্থ নিচ্ছেন না শিল্পীরা। বরং টিকিট বিক্রি ও অনুদান থেকে যত টাকা উঠবে, পুরোটাই পাঠানো হবে ফিলিস্তিনের মানুষের জন্য।

আয়োজকদের ভাষ্য, ‘আমরা মনে করি, গাজায় যেভাবে ইসরাইলি বাহিনী গণহত্যা চালাচ্ছে, তা অত্যন্ত ঘৃন্য, অমানবিক। দ্রততম সময়ে গাজায় চলমান গুলি ও বোমা বর্ষণ বন্ধ করা উচিত। সেই সাথে যুগ যুগ ধরে ফিলিস্তিন রাষ্ট্রের ওপর যে নিপীড়ন চলছে, তার প্রতিবাদও আমরা এই কনসার্ট থেকে জানাতে চাই। টু গাজা ফ্রম ঢাকা মূলত একটি খোলা চিঠি। বাংলাদেশের শিল্পীরা, গাজার সাধারণ মানুষকে বলতে চায়, এই যুদ্ধে তারা একা নয়।’

কনসার্টের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০০, ১০০০ ও ১৫০০ টাকা। এর বেশি কেউ চাইলে অনুদান দিতে পারবেন, সেই ব্যবস্থাও রাখা হয়েছে। টিকিট পাওয়া যাচ্ছে গেটসেটরক ওয়েবসাইটে। সেখানে টিকিট বিক্রি ও অনুদানের পরিমাণ লাইভ দেখা যাচ্ছে। প্রতিবেদনটি লেখার মুহূর্ত পর্যন্ত ৩ লাখ ১০ হাজার ৮২০ টাকা তহবিল উঠেছে।

রেড ক্রিসেন্ট, প্যালেস্টাইন চিল্ড্রেন রিলিফ ফান্ড’র মতো আন্তর্জাতিক মানবিক সংস্থাগুলোর মাধ্যমে তহবিল পৌঁছে দেওয়া হবে গাজাবাসীর কাছে।

আয়োজকদের পক্ষে গায়ক আহমেদ হাসান সানি বলেন, ‘এই কার্যক্রম শুধু কনসার্টের মধ্যে সীমাবদ্ধ নয়। ইতোমধ্যে ঢাকা শহরের ৭৩টি দেয়ালে মোরশেদ মিশু (কার্টুনিস্ট) ও তার দল গাজায় যুদ্ধ বন্ধের দাবিতে গ্রাফিতি করেছেন। দ্বিতীয় ধাপে আমরা কনসার্টের আয়োজন করছি। পরবর্তীতে আমরা সংগঠিতভাবে প্রতিবাদ জারি রাখবো।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com