শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

বঙ্গোপসাগরে জরুরিভিত্তিতে গ্যাস উত্তোলনের সুপারিশ

  • আপডেট টাইম : সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩
  • ৪০ বার পঠিত

বঙ্গোপসাগরে পুনরুদ্ধারকৃত অঞ্চলে জরুরিভিত্তিতে গ্যাস অনুসন্ধানপূর্বক উত্তোলনের ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার একাদশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২০তম বৈঠকে এ সুপারিশ করা হয়।
কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটি সদস্য আ স ম ফিরোজ, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এবং পনির উদ্দিন আহমেদ অংশগ্রহণ করেন। সভায় ১৯তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা হয়।

কমিটি ‘বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয় পায়রাবন্দ’, মিঠাপুকুর, রংপুর এর ১৫ জন শিক্ষক ও কর্মচারীর এমপিওভুক্তির বিষয় সম্পর্কে সংসদীয় তদন্ত কমিটি কর্তৃক প্রদত্ত প্রতিবেদন অনুযায়ী ৭ দিনের মধ্যে দ্রুত বাস্তবায়ন এবং ভূগর্ভস্থ পানির ওপর চাপ কমানোর পাশাপাশি সেচ ব্যয় সাশ্রয়ী করার জন্য দেশের সব এলাকায় ক্রমান্বয়ে সারফেস ইরিগেশন চালু করার জন্য প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, খাদ্য মন্ত্রণালয়ের সচিব, ভূমি মন্ত্রণালয়ের সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, পেট্টোবাংলার চেয়ারম্যান, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব, চেয়ারম্যান বিএডিস’র চেয়ারম্যান, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালকসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com