শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

নতুন রেকর্ডের চূড়ায় মেসি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩
  • ৭৯ বার পঠিত

ক্যারিয়ারের পড়ন্ত বিকেলেও যেন রীতিমতো উড়ছেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি। ফুটবল ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়েছেন লিও। এবার নতুন রেকর্ডের চূড়ায় পৌঁছালেন এ আর্জেন্টাইন মহাতারকা।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় চীনের মাটিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। এ ম্যাচে প্রতিপক্ষের জালে দুইবার বল পাঠিয়েছে আলবিসেলেস্তারা। এর মধ্যে ম্যাচের শুরুতেই একটি গোলের দেখা পান লিও। যার মধ্য দিয়ে নতুন রেকর্ড গড়েছেন তিনি।

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই ডি বক্সের বাইরে থেকে নেয়া শটে বল জালে জড়ান মেসি। তখন ম্যাচের বয়স মাত্র ১ মিনিট ২০ সেকেন্ড। যা আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে চতুর্থ দ্রুততম গোল। একইসঙ্গে ৩৬ বছরে পা দিতে যাওয়া মেসির ক্যারিয়ারের সবচেয়ে দ্রুততম গোল এটি।

এর আগে আর্জেন্টিনা অধিনায়কের দ্রুততম গোল ছিল ২ মিনিট ২৬ মিনিটে। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে তিনি নাইজেরিয়ার বিপক্ষে ওই গোল করেছিলেন।

তবে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে দ্রুততম গোল গ্যাব্রিয়েল বাতিস্তুতার। চিলির বিপক্ষে মাত্র ৪০ সেকেন্ডে গোল করেছিলেন তিনি। এরপর ৫০ সেকেন্ডে ব্রাজিলের বিপক্ষে ফ্রাঙ্ক এবং মেক্সিকোর বিপক্ষে মাউরো ইকার্দি ১.১১ মিনিটে গোল করেছিলেন। তারপরই অবস্থান অস্ট্রেলিয়ার বিপক্ষে করা মেসির গোলটি।

এই গোল দিয়ে আর্জেন্টিনার জার্সিতে সর্বোচ্চ গোলদাতা মেসি ১০৩ গোল পূর্ণ করেছেন। এই গোল পেতে তিনি খেলেছেন ৭২টি আন্তর্জাতিক ম্যাচ। কাতার বিশ্বকাপ জয়ের পর মেসি গোল্ডেন বল এবং ফিফা বর্ষসেরা পুরস্কার জিতেছেন। একইসঙ্গে সর্বোচ্চ সাতবারের ব্যালন ডি’অরজয়ী এবারো সেই দৌড়ে রয়েছেন। এজন্য তাকে হারাতে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ডকে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com