Close

‘ আমি সাতদিনে একবার ভাত খাই ’

16সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  নাচ ও বিজ্ঞাপনচিত্র দিয়ে নিজের ক্যারিয়ার শুরু করলেও টানা বেশকিছু চলচিত্রে অভিনয় করেছেন তিনি। তার প্রথম চলচিত্র ‘গেইম’ মুক্তি পায় গত বছর। বর্তমানে রায়হান মুজিব পরিচালিত ‘ময়না পাখির সংসার’ নামে নতুন একটি ছবিতে কাজ করছেন। এ ছবিতে তার নায়ক রোজ। এ ছবিসহ চলচিত্রের নানা বিষয় নিয়ে কথা বলেছেন তিনি।

সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  কেমন আছেন? এখন কোথায় ?
আনিতা খান : আমি ভালো আছি। এখন ধানমন্ডি ২৭ নাম্বারের একটি জিমে ব্যায়াম করছি। সময় পেলেই সকাল ৮টা থেকে টানা ১১টা পর্যন্ত ব্যায়াম করি। আর সে সূত্রে ওজন কমিয়ে ৫৫ কেজি থেকে এখন ৩৭ কেজিতে এসেছি। ওজন বাড়লে আমার ভালো লাগে না। আর এখন তো সাতদিনে একবার ভাত খাওয়া হয় আমার।

সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  এ পর্যন্ত কতগুলো ছবিতে কাজ করা হয়েছে আপনার?
আনিতা খান : অভিনয় থেকে প্রায় দেড় বছর দূরে ছিলাম। মাঝে কিছুদিনের জন্য দেশের বাইরে চলে গিয়েছিলাম। তবে অল্প সময়ে ছয়টি ছবিতে অভিনয় করেছি। এরমধ্যে তিনটি মুক্তি পেয়েছে। আমার কাজ করা ছবিগুলো হচ্ছে রায়হান মুজিবের ‘ময়না পাখির সংসার’, ওয়াজেদ আলী সুমনের ‘পাগলা-দিওয়ানা’, ইস্পাহানি আরিফ জাহানের ‘গুন্ডা দ্য টেররিস্ট’, রাজু আহমেদের ‘অসম প্রেম’, রয়েল-অনিকের ‘গেইম’ এবং সাইফ চন্দনের ‘টার্গেট’। এরমধ্যে বর্তমানে ‘ময়না পাখির সংসার’ ছবির কাজ করছি।

সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  ‘ময়না পাখির সংসার’ ছবিতে অনেকদিন পর কাজ করছেন। এ ছবিতে কাজের অভিজ্ঞতা কেমন?
আনিতা খান : নরসিংদীতে এ ছবির টানা কাজ করে আসলাম। ৫০ ভাগ কাজ শেষ হয়েছে। সেখানে গ্রামের ভাষায় গ্রামীণ প্রেক্ষাপটের গল্পে কাজ করতে হচ্ছে। পরিচালক রায়হান মুজিব ভাইও কাজে সহযোগিতা করছেন। আর রোজ নায়ক হিসেবে বেশ ভালো। গ্রামের চরিত্র করতে গিয়ে ঝাড়- দিয়ে উঠান পরিষ্কার করার দৃশ্য করতে হয়েছে। এ দৃশ্যের শুটিংয়ের সময় আমার অবস্থা দেখে তো গ্রামের লোকদের হেসে গড়াগড়ি খাওয়ার জোগাড়। কারণ, এমন কাজে আমি অভ্যস্ত না। আর আমার গ্রামের ছবিতেও অভিনয় করা হয়ে ওঠেনি। তবে আমার কাছে মনে হয়েছে, এ ছবিটিতে নায়িকা হিসেবে আমাকে যথেষ্ট জায়গা দিয়েছেন পরিচালক। আর ছবির গল্পটিও বেশ ভালো। খুব শিগগিরই বাকি কাজ শুরু হবে।

সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  অন্য ছবিগুলোতে কি তাহলে নায়িকা হিসেবে জায়গা পাননি ?
আনিতা খান : সব ছবির বিষয় কিন্তু এক না। এই যেমন ওয়াজেদ আলী সুমনের ‘পাগলা-দিওয়ানা’ ছবিতে আমাকে নায়িকা হিসেবে তেমন গুরুত্ব দেয়া হয়নি। আর নতুন এ ছবিতে বেশ গুরুত্ব পাচ্ছি। তাই ‘ময়না পাখির সংসার’ ছবিতে ময়না চরিত্রটি নিয়ে আমি বেশ আশাবাদী।

সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  ‘গেইম টু’ ছবিতে আপনাকে কেনো নায়িকা হিসেবে নেয়া হলো না? এর পেছনে কোনো কারণ আছে কি ?
আনিতা খান : ‘গেইম’ ছবিতে আমি অভিনয় করেছি। কিন্তু ‘গেইম টু’ ছবিতে আমাকে নেয়া হলো না কেনো জানি না। এটা পরিচালকের ব্যক্তিগত ব্যাপার। আমার সঙ্গে এই ছবি নিয়ে কেউ কথা বলতে আসেনি। আর এই ছবির কাজ শুরু হচ্ছে খবরটাও পরে জেনেছি। তবে একটা হিট ছবি হবার পর তার সিক্যুয়াল হয় বলে জানি। ‘গেইম’ তো হিট ছবি ছিল না, তাহলে এটার সিক্যুয়াল কেনো নির্মাণ হচ্ছে তা বুঝতে পারছি না। যাই হোক, তারপরও এ ছবির জন্য শুভ কামনা রইলো।

সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  ছবিতে অভিনয়ের বাইরে অন্য কোনো কাজ কি করছেন?
আনিতা খান : ছবিতে অভিনয়ের বাইরে নিয়মিত নাচের অনুষ্ঠানে পারফরম করছি। আগেও নাচ করতাম, এখনও সময় পেলে নৃত্যশিল্পী হিসেবে ভালো অনুষ্ঠানে অংশ নেয়া হয়। তবে নাটকে অভিনয় করতে চাই না। কারণ বড়পর্দাতে যেহেতু কাজ শুরু করেছি, তাই ছোটপর্দায় এখন আর মুখ দেখাতে চাই না। এখন টার্গেট শুধুই বড়পর্দা।

সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  পড়াশুনার খবর কি ?
আনিতা খান : এইতো ধানমন্ডির একাডেমিয়া থেকে এ লেভেল দিব। তবে শুটিং থাকার কারণে আবারও একটু পড়াশুনার সমস্যা হচ্ছে। অবশ্য ২০১৭ সালে এ লেভেল শেষ করার ইচ্ছে আছে।

সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  ভবিষৎতে কার সঙ্গে কাজ করার ইচ্ছে আছে?
আনিতা খান : আমি বেশ কয়েকজন নায়কের সঙ্গে কাজ করেছি। তবে ‘ময়না পাখির সংসার’ ছবিটি করতে এসে মনে হয়েছে রোজ সবচেয়ে ভালো সহশিল্পী। নায়ক হিসেবে শুধু না, ভালো অভিনয়ও করে রোজ। সে আমার ভালো বন্ধুও। আমি চলচিত্রে যদি বেশ নাম করতে পারি তাহলে রোজকে নিয়েই কাজ করার ইচ্ছে আছে।

সিটিজেন নিউজ ২৪ ডটকম : ঢাকা  :  এখন তো নতুন করে কাজ শুরু করেছেন চলচিত্র নিয়ে সামনে পরিকল্পনা কি?
আনিতা খান : কাজ শুরু করার পর বেশকিছু ছবির প্রস্তাব পাচ্ছি। তবে আমি এখন নতুনভাবে এগুতে চাই। প্রথমেই চিন্তা করেছি ভালো পরিচালকের ছবিতে কাজ করব। এছাড়া ছবির নায়ক কে থাকছে এটাও আমার কাছে বেশ গুরুত্বপূর্ণ। বুঝেশুনে সামনের কাজগুলো করতে চাই।

Share on Facebook
নিউজটি 1263 বার পড়া হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

16129961_1730814400566375_1235166755_o